ব্রেকিং নিউজঃ
 
Mon, 18 Dec, 2017

 

 

 

 

     
 

রাজনৈতিকভাবে দেউলিয়া আ. লীগ : ফখরুল

বাংলাদেশ বার্তা ২৪.কম/ জাতীয়/ ৯ জানুয়ারি/ আওয়ামীলীগ রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্তমহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনেরসেমিনার হলে শনিবার সকালে বাংলাদেশ লেবার পার্টির ত্রি-বার্ষিক জাতীয়কাউন্সিলে অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।
বিএনপিকেগণতন্ত্রে বিশ্বাসী রাজনৈতিক দলহিসেবে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, আদর্শ ও উদ্দেশ্যেগতভাবে ২০ দলীয় জোটের একটি দলের সঙ্গে অন্য দলের মিল নেই।বিএনপির আদর্শের সঙ্গে যেমন লেবার পার্টির মিল নেই, তেমনি লেবার পার্টিরসঙ্গে আবার অন্য দলের মিল নেই। ৫ জানুয়ারির একতরফা প্রহসনের নির্বাচনেরমধ্য দিয়ে হারানো গণতন্ত্র ও মানুষের অধিকারসমূহ পুনরুদ্ধারের লক্ষ্যেইআমরা ঐক্যবদ্ধ হয়ে জোট গঠন ও আন্দোলন করছি।
তিনি আরও বলেন, আশা করি, ভবিষ্যতে শত প্রলোভন ও চাপ সত্ত্বেও দেশ ও জনগণের স্বার্থে লেবার পার্টিসহ২০ দলীয় জোট শরিকরা গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামে তাদের ভূমিকা অক্ষুণ্ণরাখবে।
আওয়ামী লীগের দিকে ইঙ্গিত করে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব আক্ষেপকরে বলেন, গণতন্ত্রের জন্য দীর্ঘদিন ধরে যে দলটি সংগ্রাম ও ত্যাগ স্বীকারকরেছে, স্বাধীনতা-সার্বভৌমত্ব অর্জনে গুরুত্বপূর্ণ অবদান রেখেছে, দীর্ঘদিনের পুরনো সেই দলটির হাতেই গণতন্ত্র নিহত হয়েছে।
মিডিয়ার প্রতিআক্ষেপ প্রকাশ করে ফখরুল বলেন, মিডিয়া শুধু বিএনপি ও ২০ দলীয় জোটেরভুল-ত্রুটি খুঁজে বেড়ায়। মানছি, আমাদেরও কিছু ভুল-ত্রুটি আছে। কাজ করতেগেলে ভুল-ত্রুটি হতেই পারে। কিন্তু যারা গণতন্ত্র হত্যা করেছে, মানুষেরগণতান্ত্রিক অধিকারসমূহ কেড়ে নিয়েছে সেসব নিয়ে মিডিয়াকে সোচ্চার হতে দেখিনা।
তিনি অভিযোগ করে বলেন, জনবিচ্ছিন্ন এই সরকার নিজেদের অবৈধ ক্ষমতাকেচিরস্থায়ী করতেই দমন-নীতি গ্রহণ করেছে। নির্বাচনী ব্যবস্থাকে ধ্বংস করেদিয়েছে। তাদের আর ক্ষমতায় থাকার কোনো অধিকার নেই।
মির্জা ফখরুল বলেন, দেশ ও জাতির জন্য আজ অত্যন্ত দুঃসময়। বিরোধী দলগুলোকে কোনো ধরনেরগণতান্ত্রিক স্পেস দেয়া হচ্ছে না। আমরা সভা-সমাবেশ করতে পারি না। এমনকিদলীয় কার্যালয়ের ভেতরে সভা-সমাবেশ করতে সমবেত হতে পারি না। একইসঙ্গেমানুষের কোনো ধরনের অধিকার নেই। কথা বলা, লেখা ও ভোট দেয়াসহ মানুষের সবঅধিকার কেড়ে নেয়া হয়েছে। এসব অধিকার ফিরে পেতে ও হারানো গণতন্ত্রপুনরুদ্ধারে আজ সবচেয়ে বেশি প্রয়োজন জাতীয় ঐক্য। তাই নিজেদের ছোট-খাটদ্বিধা-দ্বন্দ্ব ভুলে দেশ ও জাতীয় স্বার্থে দেশপ্রেমিক সকল শক্তিকেঐক্যবদ্ধ হতে হবে। বর্তমান সময়ে এটিই সবচেয়ে জরুরি।
জানা গেছে, লেবারপার্টির চেয়ারম্যান হিসেবে ডা. মোস্তাফিজুর রহমান ইরান এবং মহাসচিব হিসেবেহামদুল্লাহ আল মেহেদী পুনরায় দায়িত্ব পেতে যাচ্ছেন। কাউন্সিলে কণ্ঠভোটেরমাধ্যমে দেশের বিভিন্ন মহানগর, জেলা ও উপজেলা থেকে আসা কাউন্সিলররাই তাদেরনেতা চূড়ান্ত করবেন।

সংবাদ শিরোনাম