ব্রেকিং নিউজঃ
 
Tue, 26 Sep, 2017

 

 

 

 

     
 

আল্লাহর রহমত কামনায় আখেরি মোনাজাত শেষ

বাংলাদেশ বার্তা ২৪.কম/ ধর্ম/ ১০ জানুয়ারি/ মুসলিম উম্মাহর শান্তি-সমৃদ্ধি ও আল্লাহররহমত কামনার মধ্যদিয়েশেষ হয়েছে ৫১তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। সকাল ১১টা ১০ মিনিটে ইজতেমারআখেরি মোনাজাত শুরু হয়। শেষ হয় ১১টা ৩২ মিনিটে। ভারতের শীর্ষস্থানীয়মুরুব্বি

মাওলানা মোহাম্মদ সাদ মোনাজাত পরিচালনা করেন। এর আগে তিনিহেদয়াতি বয়ান করেন। আরবি ও উর্দু ভাষায় মোনাজাত করেন তিনি।

এ সময়তার সঙ্গে হাত তুলেন লাখ লাখ ধর্মপ্রাণ মুসল্লি। মোনাজাতে আত্মশুদ্ধি ও নিজনিজ গুনাহ মাফের পাশাপাশি দুনিয়ার সব বিপদ-মুসিবত থেকে হেফাজত করার জন্যদুই হাত তুলে মহান আল্লাহ রাব্বুল আলামীনের দরবারে রহমত প্রার্থনা করেনতারা। এ সময় আমিন, আল্লাহুম্মা আমিনধ্বনিতে তুরাগ তীর মুখরিত করে দয়াময়আল্লাহ রাব্বুল আলামিনের সন্তুষ্টি লাভের আশায় আকুতি জানান মুসল্লিরা।

এদিকেআখেরি মোনাজাত উপলক্ষে আজ ভোর থেকেই শীত উপেক্ষা করেলাখো মুসল্লিমহাসড়কে পায়ে হেঁটে ও ট্রেনে করে টঙ্গীর ইজতেমা ময়দানে এসে সমবেত হয়েছেন।বিপুল সংখ্যক নারী মুসল্লিরাও মোনাজাতে অংশ নিতে ইজতেমার আশেপাশের সড়কেসকাল থেকেই অবস্থান নিয়েছেন। বিশ্ব ইজতেমায় আসা এক বিদেশীসহ আরও তিনমুসল্লির মৃত্যু হয়েছে গত রাতে। এর আগে আরো পাঁচ জনের মৃত্যু হয়।

বিশ্বইজতেমার আখেরি মোনাজাত উপলক্ষে আইন- শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে নেয়া হয়েছেবাড়তি নিরাপত্তা। এক ব্রিফিং এ গাজীপুরে পুলিশ সুপার হারুন অর রশীদ জানান, মুসল্লিদের চলাফেরা নির্বিঘ্ন করতে আজ দ্বিগুন সংখ্যক নিরাপত্তাকর্মীমোতায়েন করা হয়েছে। তারা মুসল্লিদের ঘরে ফেরা পর্যন্ত এখানে দায়িত্ব পালনকরবেন। এছাড়া মুসল্লিদের যাতায়াতের জন্য বিনা ভাড়ায় প্রায় অর্ধশত শাটলবাসের ব্যবস্থা করা হয়েছে।

সংবাদ শিরোনাম